আন্দোলন হলেও সফল হতে পারছি না : মির্জা ফখরুল

সারাদেশে আন্দোলন হলেও আমরা সফল হতে পারছি না বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মতভেদ ভুলে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে।

শুক্রবার বিকেল সাড়ে ৪টায় ঠাকুরগাঁও জেলা শহরের দলীয় কার্যালয়ে জেলা বিএনপি আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নিজ এলাকার নেতাকর্মীদের নির্দেশ দিয়ে মির্জা ফখরুল বলেন, জেলার যে নেতাকর্মীরা মামলার শিকার হয়েছেন, তাদের তালিকা প্রস্তুত করতে হবে। সবার তালিকা মানুষকে জানাতে হবে। আমাদের দলের ছয় হাজার নেতাকর্মী কারাগারে রয়েছেন।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সরকার সংলাপ চায় না। আমাদের নেত্রী সংলাপের আহ্বান জানিয়েছেন। কিন্তু তারা আলোচনা করতে চায় না। তারা জানে, সংলাপের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন হলে জয়লাভ করতে পারবে না।

সংসদ ভবনের উত্তর পাশের চন্দ্রিমা উদ্যান থেকে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর স্থানান্তর প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, জিয়াউর রহমানের জানাজায় লাখ লাখ মানুষ উপস্থিত হয়েছিল। তার কবরে হাত দিতে গেলে লাখ লাখ মানুষ প্রতিবাদে ফেটে পড়বে। কাউকে দাওয়াত দেয়া লাগবে না। বুঝে শুনে কবরে হাত দেয়া উচিত।

তিনি বলেন, পত্রিকায় নিউজ যা-ই হোক, তারেক রহমান ভবিষ্যতে নেতৃত্ব দেবেন। আমরা ধানের শীষের সমর্থক। জিয়ার সৈনিক।

পরে প্রধান অতিথির হাতে ফুল দিয়ে অর্ধশতাধিক কর্মী বিএনপিতে যোগদান করে। এসময় মির্জা ফখরুল তাদের বরণ করে নেন। এর আগে সকাল ১০টায় জেলা বিএনপির বর্ধিতসভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান তৈমুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল্লাহ মাসুদ, সাংগঠনিক সম্পাদক পয়গাম আলী, সদর উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লাল, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, পৌর বিএনপির সভাপতি আব্দুল হালিম প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর